By: Daily Janakantha

জয়ের বিষয়ে আশাবাদী আইভী-তৈমুর

শেষের পাতা

07 Jan 2022
07 Jan 2022

Daily Janakantha

মোঃ খলিলুর রহমান, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনকে সামনে রেখে এখন উৎসবের নগরীতে পরিণত হয়েছে। নির্বাচনে আর মাত্র আট দিন বাকি। মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা ভোটারদের আকৃষ্ট করতে প্রতিটি ওয়ার্ডের পাড়া-মহল্লায় গিয়ে গণসংযোগ করছেন। চাইছেন ভোট। প্রার্থীরা ভোটারদের কাছে নিজেদের যোগ্য হিসেবে তুলে ধরছেন। ভোটারদের কাছে দিচ্ছেন নানা ধরনের উন্নয়ন প্রতিশ্রুতি। শুক্রবার জুমার দিন হওয়ায় নারী প্রার্থী ছাড়া অধিকাংশ মেয়র ও কাউন্সির প্রার্থীরা মসজিদে গিয়ে নামাজ আদায় করে ভোটারদের সঙ্গে কুশলবিনিময় করেন এবং তাদের কাছে ভোট প্রার্থনা করেন।
এ সময় বিভিন্ন প্রার্থী তাদের পক্ষে মুসল্লিদের কাছে লিফলেট বিলি করেন। এদিকে ভোটাররা তাদের পছন্দের প্রার্থী প্রচারে গেলে তারা রাস্তায় দাঁড়িয়ে ফুল ছিটিয়েও বরণ করে নেয়। পুরো নগরীর এখন মিছিল ও সেøাগানের নগরীতে পরিণত হয়েছে। মেয়র পদে দুই হেভিওয়েট প্রার্থী ডাক্তার সেলিনা হায়াৎ আইভী ও এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার প্রতিদিনই প্রচারে গিয়ে একে অপরের বিরুদ্ধে নানা অভিযোগ তুলছেন। এ সময় ডাক্তার আইভী ভোটারদের কাছে বিগতদিনের উন্নয়নের কথা তুলে ধরছেন। স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার নিচ্ছেন নানা ধরনের প্রতিশ্রুতি। সাত মেয়র প্রার্থীর মধ্যে ডাক্তার আইভীর নৌকা ও স্বতন্ত্র প্রার্থী এ্যাডঃ তৈমুর আলমের হাতি প্রতীকের প্রচার বেশ জমে উঠেছে।
চলছে নৌকা ও হাতির লড়াই। আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডাক্তার সেলিনা হায়াৎ আইভী শুক্রবার সকালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১১ নম্বর ওয়ার্ড থেকে গণসংযোগ শুরু করেন। এ সময় তিনি বলেন, আমি যেখানেই যাচ্ছি জনগণের ব্যাপক সাড়া পাচ্ছি। আমি যেখানেই যাচ্ছি সেখানেই আমার পাশে লোকজন ছুটে আসছে। আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার ২৫ নম্বর ওয়ার্ড থেকে গণসংযোগ শুরু করেন, তিনি বলেন, আমার ভোট আমি দেব যাকে খুশি তাকে দেব। এই বিশ্বাস নিয়ে আমাকে চলতে হবে। আমার বিশ্বাস লোকজন আমাকে ভোট দেবেন।
আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী- আইভী ॥ আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডাক্তার সেলিনা হায়াৎ আইভী শুক্রবার সকাল থেকে সিটির ১১ নম্বর ওয়ার্ডে গিয়ে প্রচার চালান। তিনি হাজীগঞ্জ, তল্লা, এসিআই পানির কল, কিল্লারপুলসহ বিভিন্ন এলাকায় প্রচার চালিয়েছেন। এ সময় নারী ভোটাররা তাকে ফুল ছিটিয়ে বরণ করে। এ সময় নৌকার নানা ধরনের স্লেøাগানে মুখরিত হয়ে উঠে। অনেক ভোটাররা তাকে ফুলের তৈরি নৌকা দিয়ে শুভেচ্ছা জানান। আইভীর সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীসহ সাধারণ ভোটাররাও উপস্থিত ছিলেন। ডাক্তার আইভী এ সময় গণমাধ্যমকে বলেন, আমি যেখানেই যাচ্ছি জনগণের ব্যাপক সাড়া পাচ্ছি। আমি যেখানেই যাচ্ছি সেখানেই আমার পাশে লোকজন ছুটে আসছে। আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। ইনশাআল্লাহ আমিই জিতবো। মানুষ ব্যাপক সাড়া দিচ্ছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর অভিযোগ প্রসঙ্গে আইভী বলেন, সকালে আমরা মাইকিং করছি না। বেলা দুটা থেকে আমরা মাইকিং করছি। তিনটি ওয়ার্ডে মিলে ১টি মাইকিং করা হচ্ছে। আজকের থেকে বাড়ানো হবে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের (তৈমুরের) মাইকিং চলছে বেশি। এক প্রশ্নের জবাবে আইভী বলেন, পাল্টাপাল্টি অভিযোগ করে লাভ নেই। জনতা আমার পাশে আছে। কারণ নারায়ণগঞ্জের মা-বোনরা দীর্ঘদিন ধরে আমাকে দেখেছেন। নৌকাই জয়যুক্ত হবে এজন্যই উনি (তৈমুর আলম) দিশেহারা হয়ে অনেক কথাই বলছেন। সুতরাং তার কোন অভিযোগ সত্য নয়। তিনি বলেন, নারায়ণগঞ্জ উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। ওই প্রার্থী (তৈমুর আলম) যেখানে যাচ্ছেন সেখানেও লোকজন সমাগম হচ্ছে। কোথাও তো কোন জায়গায় বাধা দেয়া হয়নি। কেউ আইন ভঙ্গ করেনি। আমি আমার প্রচার চালাচ্ছি। তৈমুর কাকা তার প্রচার চালাচ্ছেন। কোন রকম অসন্তুষ্ট বা বিঘœœতা দেখা দেয়নি। আশা করি ১৬ জানুয়ারি পর্যন্ত এভাবেই বজায় থাকবে। তিনি বলেন, নারায়ণগঞ্জের নির্বাচনী চরিত্রটা হলো নির্বাচনে আগে ও পরে সবকিছু মিলে একটি উৎসবমুখর পরিবেশ থাকে। সেটা ধরে রাখার চেষ্টা করব। আওয়ামী লীগের নেতাকর্মীরা আপনার সঙ্গে আছে কিনা, এমন প্রশ্নের জবাবে আইভী বলেন, জেলা ও মহানগর আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীরা আমার সঙ্গে আছেন। আমি যেখানেই যাচ্ছি সেখানেই আওয়ামী লীগের তৃণমূলসহ সকল নেতাকর্মীরা আমার সঙ্গে কাজ করছে।
আমার বিশ্বাস লোকজন আমাকে ভোট দেবেন- তৈমুর ॥ স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট তৈমুর খন্দকার শুক্রবার সকালে থেকে সিটি কর্পোরেশনের ২৫ ওয়ার্ডে প্রচার চালিয়েছেন। নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন। এ সময় তৈমুর আলম বলেন, নাসিকে সাড়ে পাঁচ লাখের মতো ভোট আছে। প্রার্থী হিসেবে আমি সবার ভোট চাই। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন তৈমুর আলম খন্দকার জেতার মতো লোক। তিনি বিদেশী সাংবাদিকদের কাছে একথা বলেছেন। অতএব আমার একটা আত্মবিশ্বাস আছে। আমি সকলের ভোট চাই। কে ভোট দেবেন কে দেবেন না এটা তার ব্যক্তিগত ব্যাপার। কেউ ভোট দিলে আপনি বাধা দিতে পারবেন না। আর কেউ না দিলে আমি তাকে জোর করতে পারব না। এটা সম্মানিত ভোটারদের ইচ্ছা। আমার ভোট আমি দেব যাকে খুশি তাকে দেব। এই বিশ্বাস নিয়ে আমাকে চলতে হবে। আমার বিশ্বাস লোকজন আমাকে ভোট দেবেন। তিনি বলেন, বিগত পঞ্চাশ বছরে আমার কর্ম আছে। আমার কোন গণবিরোধী ভূমিকা নেই। তিনি বলেন, জনগণ স্থানীয় সরকার নির্বাচন স্থানীয়ভাবেই চিন্তা ভাবনা করেন। জাতীয় মার্কায় তারা চিন্তা করেন না। আমি সকলের সমর্থন পাচ্ছি। তিনি বলেন, আমার দল একটি ভালো কাজ করে দিয়েছে। আমাকে নৌকার ভোট পাওয়ার একটি সুযোগ করে দিয়েছে। তিনি বলেন, আমার প্রধান নির্বাচনী এজেন্ট এটিএম কামালকে দিয়ে আমি আজকে একটা অভিযোগ দিয়েছি। সেটা হলো রাস্তার মধ্যে তারা (প্রতিদ্বন্দ্বী প্রার্থী) বড় বড় তোরণ করেছে। আমার পোস্টার ছিড়ে ফেলেছে। সকাল থেকে তারা মাইকিং শুরু করছে।
প্রতিদিন বেলা দুটার পর থেকে মাইকিং ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনে জোরোশোরেই চলছে প্রচার। সকাল থেকে রাত পর্যন্ত চলছে গণসংযোগ, পথসভা। বেলা দুটার পর থেকে শুরু হয় বিভিন্ন প্রার্থীদের মাইকিং। গানের শুরে শুরে প্রার্থীদের নামে মাইকিং শুরু হয়। রাত ৮টা পর্যন্ত চলে মাইকিং। মাইকিংয়ের মাধ্যমে প্রার্থীদের পক্ষে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন আকৃষ্ট করার চেষ্টা করা হচ্ছে।
অপর ৫ মেয়র প্রার্থীর প্রচার ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে শুক্রবার হেভিওয়েট দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছাড়াও মেয়র পদে আরও ৫ প্রার্থী নানাভাবে প্রচার চালিয়েছেন। তারাও দিচ্ছেন নানা ধরনের প্রতিশ্রুতি। খেলাফত মজলিসের মেয়র প্রার্থী এমবিএম সিরাজুল মামুন শুক্রবার বিকেলে নগরীর বঙ্গবন্ধু সড়কে মিছিল বের করেন। মিছিলটি বঙ্গবন্ধু সড়কসহ বিভিন্ন সড়কে প্রদক্ষিণ করে।
কাউন্সিলর প্রার্থীদের প্রচার ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের চলছে প্রচার। শুক্রবার জুমার নামাজ আদায় করে মুসল্লিদের সঙ্গে কুশলবিনিময়ের মধ্যে দিয়ে তারা ভোট প্রার্থনা করেছেন।

The Daily Janakantha website developed by BIKIRAN.COM

Source: জনকন্ঠ

সম্পর্কিত সংবাদ
বায়ান্ন বাজার তিপ্পান্ন গলি

বায়ান্ন বাজার তিপ্পান্ন গলি শেষের পাতা 27 Jan 2022 27 Jan 2022 Daily Janakantha মোরসালিন মিজান ॥ শুধু কবিতা নিয়ে Read more

গল্প ॥ দ্রৌপদী

গল্প ॥ দ্রৌপদী সাহিত্য 28 Jan 2022 28 Jan 2022 Daily Janakantha কলিম চৌধুরীর কাছে একটা কাজ ছিল, আজ দেয়ার Read more

আইনের শাসন ও ন্যায়বিচার

আইনের শাসন ও ন্যায়বিচার চতুরঙ্গ 27 Jan 2022 27 Jan 2022 Daily Janakantha সামাজিক ভারসাম্য ও শৃঙ্খলা সংরক্ষণের তাগিদে আমরা Read more

সংস্কারের পর চকচকে চট্টগ্রামের সাগরিকা

সংস্কারের পর চকচকে চট্টগ্রামের সাগরিকা খেলার খবর 28 Jan 2022 28 Jan 2022 Daily Janakantha স্পোর্টস রিপোর্টার, চট্টগ্রাম থেকে ॥ Read more

সাম্যবাদ ও বিদ্রোহের অভূতপূর্ব সমন্বয়

সাম্যবাদ ও বিদ্রোহের অভূতপূর্ব সমন্বয় সাময়িকী 28 Jan 2022 28 Jan 2022 Daily Janakantha কবি নজরুল ইসলামের মানবতাবোধ ও সাম্যবাদ Read more

বিপিএলের চট্টগ্রাম পর্ব শুরু আজ

বিপিএলের চট্টগ্রাম পর্ব শুরু আজ খেলার খবর 28 Jan 2022 28 Jan 2022 Daily Janakantha মোঃ মামুন রশীদ, চট্টগ্রাম থেকে Read more

আমরা নিরপেক্ষ নই ,    জনতার পক্ষে - অন্যায়ের বিপক্ষে ।    গণমাধ্যমের এ সংগ্রামে -    প্রকাশ্যে বলি ও লিখি ।   

NewsClub.in আমাদের ভারতীয় সহযোগী মাধ্যমটি দেখুন