By: Daily Janakantha

রোনাল্ডো-নেইমারের ঠিকানা বদলের গুঞ্জন

খেলার খবর

28 Jun 2022
28 Jun 2022

Daily Janakantha

স্পোর্টস রিপোর্টার ॥ আবারও দলবদলের বাজার গরম হয়ে উঠেছে! চলমান দলবদলের মৌসুমে গুঞ্জন উঠেছে, ঠিকানা পাল্টাতে পারেন দুই সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও নেইমার। ফরাসী ক্লাব পিএসজির ওপর নাকি ত্যক্ত-বিরক্ত ব্রাজিলিয়ান তারকা। আর তাই ছাড়তে চান প্যারিস। অন্যদিকে পর্তুগীজ সুপারস্টার গত বছর দ্বিতীয় মেয়াদে ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরলেও মোটেও সুবিধা করতে পারছেন না। চাউর হয়েছে, সি আর সেভেনকে নিজেদের তাঁবুতে ফেরাতে চায় স্বদেশী ক্লাব স্পোর্টিং লিসবন।
পিএসজি প্রধান নাসের আল-খেলাইফির এক সাক্ষাতকারের পর নেইমারের পিএসজি ছাড়ার বিষয়টি সামনে এসেছে। ক্লাব চেয়ারম্যানের কথায় ক্ষুব্ধ সেলেসাও তারকা নিজেই ক্লাব ছাড়ার আগ্রহের কথা জানিয়েছেন। এর আগে পরিস্থিতি এমন ছিল, প্যারিসের পরাশক্তিরা নেইমারকে ছেড়ে দিতে চাইলেও নেইমার ক্লাব ছাড়তে অস্বীকৃতি জানিয়েছেন। কিন্তু এবার নেইমার তার মত পরিবর্তন করেছেন। ক্লাব ছাড়ার ব্যাপারে নাকি কর্তৃপক্ষের সঙ্গে মতৈক্যে পৌঁছেছেন। ২০১৭ সালে স্প্যানিশ জায়ান্ট বার্সিলোনা থেকে বিশ্বরেকর্ড ট্রান্সফার ফির বিনিময়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন নেইমার। ক্লাবের সঙ্গে তার বর্তমান চুক্তিতে থাকা একটি ক্লজের কারণে সেটা আগামী ১ জুলাই আরও পাঁচ বছরের জন্য বাড়ানো হবে।
কিন্তু পিএসজি প্রধান নেইমারের পারফরম্যান্স নিয়ে পরোক্ষভাবে সমালোচনা করেছেন। সাক্ষাতকারে নেইমার সম্পর্কিত এক প্রশ্নের জবাবে খেলাইফি বলেন, নেইমার গ্রীষ্মে চলে যেতে পারে কিনা? আমি এতটুকুই বলতে পারি যে, আমাদের চাওয়া হচ্ছে দলের সব খেলোয়াড় যাতে গত মৌসুমের চেয়ে আগামী মৌসুমে ভাল পারফর্ম করে। পারফরম্যান্স নিয়ে পরোক্ষভাবে ক্লাব প্রধানের মন্তব্য ভালভাবে নিতে পারছেন না নেইমার। পরিসংখ্যানের দিক দিয়ে পিএসজিতে কাটানো তার পাঁচ মৌসুমের মধ্যে গত মৌসুমটাই সবচেয়ে বাজে কেটেছে। ২৮ ম্যাচ খেলে মাত্র ১৩ গোল করেছেন। জানা গেছে, বিশ্বকাপের আগে দলবদলের কোন পরিকল্পনা ছিল না নেইমারের। তবে পিএসজিতে দ্রুত বদলে যাওয়া পরিস্থিতি বিবেচনা করে এখন ক্লাব ছাড়ার ব্যাপারে সম্মত হয়েছেন তিনি।
আরেক খবরে জানা গেছে, ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চান রোনাল্ডো। আর এ সুযোগটা নিতে চায় সি আর সেভেনের প্রথম ক্লাব স্পোর্টিং লিসবন। আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানাচ্ছে, পাঁচ বারের ব্যলন ডি’অর ও ফিফা বর্ষসেরা জয়ী এ তারকাকে ফেরাতে আত্মবিশ্বাসী পর্তুগীজ ক্লাব। গত বছর অনেক নাটকীয়তার পর ‘ঘরে’ ফেরেন রোনাল্ডো। অর্থাৎ ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস ছেড়ে যোগ দেন ইংলিশ পরাশক্তি ম্যানচেস্টার ইউনাইটেডে। কিন্তু দ্বিতীয় মেয়াদে পুরনো ক্লাবে ফিরে যেন মিয়¤্রাণ হয়ে গেছেন সর্বকালের সর্বোচ্চ এই গোলদাতা। আর তাই ঠিকানা পাল্টানোর কথা ভাবছেন রোনাল্ডো।
অন্যদিকে ফ্রেঙ্কি ডি ইয়ংকে দলে ভেড়াতে বার্সিলোনাকে দেয়া প্রস্তাবে হ্যারি ম্যাগুয়েরকেও গছিয়ে দিতে চেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। পরে অবশ্য সেই ‘গুজবের’ আর ডালপালা গজায়নি। তবে এবার বিপরীত খবর এসেছে। ম্যানচেস্টার ইউনাইটেড নয়, বরং বার্সিলোনাই নাকি ডি ইয়ংয়ের চুক্তির অংশ হিসেবে ম্যাগুয়েরকে চেয়েছিল। ম্যানচেস্টার ইউনাইটেড অবশ্য ৮০ মিলিয়ন পাউন্ড খরচায় লিচেস্টার সিটি থেকে দলে টানা ডিফেন্ডারকে এখনই ছাড়তে রাজি নয়। এজন্য বার্সার প্রস্তাব ফিরিয়ে দিয়েছে তারা। জানা গেছে, ম্যাগুয়েরের সঙ্গে কাজ করতে আগ্রহী নতুন কোচ এরিক টেন হাগ। সাম্প্রতিক মৌসুমগুলোতে ম্যানইউ সমর্থকদের চক্ষুশূল হয়ে উঠেছেন ম্যাগুয়ের। রক্ষণের প্রাণকেন্দ্রে তার ভুলগুলো দলকে যেমন ভোগাচ্ছে তেমনি তার আত্মবিশ্বাসেও চিড় ধরেছে। নতুন কোচের অধীনে নতুন শুরুর প্রত্যাশায় এখন দিন গুনছেন তিনি।

The Daily Janakantha website developed by BIKIRAN.COM

Source: জনকন্ঠ

সম্পর্কিত সংবাদ
ইসরায়েল ৫০টি ‘হলোকস্ট’ চালিয়েছে বলায় মাহমুদ আব্বাসের নিন্দা

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় নাৎসি জার্মানি ইউরোপে গণহারে যে ইহুদী নিধন চালিয়েছিল, সেটিকে 'হলোকস্ট' বলে বর্ণনা করা হয়। ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েল Read more

রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন নিতে চায় দুই দল

দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক এমন নতুন দলগুলোর কাছে নিবন্ধন নেওয়ার জন্য আবেদন চেয়ে গত ২৬ মে গণবিজ্ঞপ্তি জারি Read more

সিরাজগঞ্জে তাঁত শিল্পে ধস 

৫০ কাউন্টের এক বস্তা সুতা এক বছর আগেও ছিল ১৪ হাজার ৫০০ টাকা, এখন সেই সুতার বস্তা ২২ হাজার ২০০ টাকা।

অর্থনৈতিক সংকট কাটিয়ে ওঠার শক্তি বাংলাদেশের আছে: আইএমএফ

অর্থনৈতিক সংকট কাটিয়ে ওঠার শক্তি বাংলাদেশের আছে বলে জানিয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ)। 

পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

নাটোরের লালপুরে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (১৭ আগস্ট) বিকেলে উপজেলার কৃষ্ণ রামপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

ঘন ঘন লোডশেডিংয়ের কবলে চীনের ৫০ লাখ মানুষ

দক্ষিণ-পশ্চিম চীনের ৫০ লাখ মানুষ ঘন ঘন লোডশেডিংয়ের কবলে পড়ছে। তাপপ্রবাহের কারণে বিদ্যুতের চাহিদা বেড়ে যাওয়ায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

আমরা নিরপেক্ষ নই ,    জনতার পক্ষে - অন্যায়ের বিপক্ষে ।    গণমাধ্যমের এ সংগ্রামে -    প্রকাশ্যে বলি ও লিখি ।   

NewsClub.in আমাদের ভারতীয় সহযোগী মাধ্যমটি দেখুন