By: Daily Janakantha

আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে ‘ছিটমহল’

সংস্কৃতি অঙ্গন

25 Jun 2022
25 Jun 2022

Daily Janakantha

সংস্কৃতি ডেস্ক ॥ উপমহাদেশের ৬৮ বছরের এক অবরুদ্ধ ইতিহাসের নাম ‘ছিটমহল’। চারিদিকে অন্যদেশের বেষ্টনী মাঝে আরেকটি দেশ। এই গল্প নিয়ে কমন হোম এটাচারের প্রযোজনায় এইচ আর হাবিব নির্মাণ করেছিলেন চলচ্চিত্র ‘ছিটমহল’। ১৪ জানুয়ারি বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি। অন্যদিকে গত রোজার ঈদে ‘ছিটমহল’ ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় চ্যানেল আইতে।
এবার ছবিটি প্রদর্শিত হবে ২৭ জুলাই থেকে শুরু হওয়া আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল লিপ্ট অব গ্লোবাল নেটওয়ার্ক নামের ইংল্যান্ডে একটি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে।
ছবিটির আন্তর্জাতিক প্রোজেকশন নিয়ে চলচ্চিত্র পরিচালক এইচ আর হাবিবের সঙ্গে কথা হলে, তিনি জানান, হ্যাঁ ছিটমহল আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হবার জন্য মনোনয়ন পেয়েছে। ফেস্টিভ্যাল কর্তৃপক্ষ মেইলে আমাদের তা নিশ্চিত করেছে। এইচ আর হাবিবের অপর সায়েন্স ফিকশান ছবি জলকিরণের শূটিং শেষে এডিটিং চলছে। ছবিটিতে অভিনয় করেছেন পিয়া জান্নাতুল, আরমান পারভেজ মুরাদ, মৌসুমি হামিদ, ডন হক, আনোয়ারুল আলম সজল, শিমুল খান প্রমুখ।

The Daily Janakantha website developed by BIKIRAN.COM

Source: জনকন্ঠ

সম্পর্কিত সংবাদ
ঘন ঘন লোডশেডিংয়ের কবলে চীনের ৫০ লাখ মানুষ

দক্ষিণ-পশ্চিম চীনের ৫০ লাখ মানুষ ঘন ঘন লোডশেডিংয়ের কবলে পড়ছে। তাপপ্রবাহের কারণে বিদ্যুতের চাহিদা বেড়ে যাওয়ায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

হচ্ছে না ব্রাজিল-আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাই ম্যাচ

গত বছর আর্জেন্টিনা ও ব্রাজিলের মধ্যে স্থগিত হওয়া বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ নতুন করে হবে না। মঙ্গলবার আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন (এএফএ) Read more

ইসরায়েল ৫০টি ‘হলোকস্ট’ চালিয়েছে বলায় মাহমুদ আব্বাসের নিন্দা

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় নাৎসি জার্মানি ইউরোপে গণহারে যে ইহুদী নিধন চালিয়েছিল, সেটিকে 'হলোকস্ট' বলে বর্ণনা করা হয়। ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েল Read more

প্রাক্তন স্বামীকে বিয়েতে নিমন্ত্রণ করবেন তিয়াসা

ভারতীয় টিভি সিরিয়ালের জনপ্রিয় মুখ তিয়াসা লেপচা। ‘কৃষ্ণকৃলি’ ধারাবাহিকে শ্যামা চরিত্রে অভিনয় করে দারুণ পরিচিতি লাভ করেন।

অর্থনৈতিক সংকট কাটিয়ে ওঠার শক্তি বাংলাদেশের আছে: আইএমএফ

অর্থনৈতিক সংকট কাটিয়ে ওঠার শক্তি বাংলাদেশের আছে বলে জানিয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ)। 

দাবি মেনে নেওয়ার আশ্বাসে হলে ফিরলেন খুবি শিক্ষার্থীরা

১০ দফা দাবি মেনে নেওয়ার আশ্বাসে আন্দোলন স্থগিত করে হলে ফিরেছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীরা। 

আমরা নিরপেক্ষ নই ,    জনতার পক্ষে - অন্যায়ের বিপক্ষে ।    গণমাধ্যমের এ সংগ্রামে -    প্রকাশ্যে বলি ও লিখি ।   

NewsClub.in আমাদের ভারতীয় সহযোগী মাধ্যমটি দেখুন